Pages

আইপিএল শুরুর ৭২ ঘণ্টা আগেই ঘটল বিপত্তি!

আইপিএলের জমজমাট নবম আসর শুরু হতে আর মাত্র বাকি তিন দিন। ক্রিকেটপ্রেমীরা এখন মজেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)।
 
প্রতিবারের মতো এবারও আইপিএল উৎসবে সেজে উঠছে দেশের স্টেডিয়ামগুলো। প্রস্তুত মুম্বইয়ের তিনটি স্টেডিয়ামও। কিন্তু আইপিএল শুরুর ঠিক ৭২ ঘণ্টা আগেই ঘটল বিপত্তি। বুধবার মুম্বই ক্রিকেট সংস্থাকে মুম্বই থেকে আইপিএল ম্যাচ সরানোর পরামর্শ দিল হাইকোর্ট।
মহারাষ্ট্রে খরা পরিস্থিতির মধ্যেও ওয়াংখেড়ের পিচ সতেজ রাখতে অঢেল পানি ব্যবহার করা হচ্ছে। মুম্বাই হাই কোর্টে এই নিয়ে দু’টি জনস্বার্থ মামলা করা হয়েছে। এদিন তারই শুনানিতে বিচারক ভিএম কানাড়ে বলেন, “এভাবে পানি নষ্ট করা উচিত নয়।
ম্যাচের থেকে মানুষের জীবনের অন্যান্য ক্ষেত্রে পানির প্রয়োজন অনেক বেশি। মারাঠওয়াড়াবাসীরা ৪-৫ দিন অন্তর পানি পাচ্ছেন। এখনই পানি সংরক্ষণের ব্যবস্থা না নিলে ম্যাচ সরিয়ে নেওয়া হোক।” এমসিএ-র তরফের আইনজীবী বলেন, “মাঠ প্রস্তুত হয়ে গিয়েছে। এখন শুধু তা দেখভালের জন্য যেটুকু পানি লাগবে, সেটুকুই খরচ করা হবে।”
জানা গেছে, মুম্বইয়ের পিচ দেখভালের জন্য প্রতিদিন ৬০ হাজার লিটার পানি প্রয়োজন হয়। পুরো ঘটনায় মাথায় হাত এমসিএ-র। কারণ ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে ৯ এপ্রিল মুম্বই বনাম পুণে ম্যাচের সব টিকিট। তাই এখন ম্যাচ সরালে বড়সড় ক্ষতির মুখে পড়বে এমসিএ। মঙ্গলবার আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা অবশ্য ম্যাচ সরানোর সম্ভাবনা উড়িয়ে দিয়েছিলেন। তবে হাই কোর্টের পরামর্শ এমসিএ গ্রহণ করে কি না, সেটাই দেখার।

No comments :

Post a Comment

The latest news, breaking news and current news at "exclusivenews21.blogspot.com" Get all the big headlines, pictures, analysis, opinion and video on the stories that matt.