Pages

টি-টোয়েন্টির র‍্যাংকিং প্রকাশ

টি-টোয়েন্টির র‍্যাংকিং -এ বাংলাদেশের অবস্থান স্থিতিশীল থাকলেও, রেটিং-এ আবারও পিছিয়েছে টাইগাররা! বিশবকাপ বাছাইপর্বে নেদারল্যান্ডস ও ওমানের বিপক্ষে দুই ম্যাচে জেতার পর সুপার টেন পর্বের টানা চার হারে ফের রেটিং পয়েন্ট হারাতে হলো টাইগারদের।
র‍্যাংকিং-এর দশম স্থানে থাকা বাংলাদেশ ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করলেও টানা চার হারের প্রভাবে বিশ্বকাপ শেষে এই পরিবর্তনের সম্মুখীন হতে হয়েছে টাইগারদের। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে নতুন করে র‍্যাংকিং টি-টোয়েন্টি র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি।
নতুন এই র‍্যাংকিং-এ ১২৬ রেটিং পয়েন্ট নিয়ে রীতীমত প্রথমস্থানে অবস্থান ভারতের আর ৭৪ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার দশমস্থানে বাংলাদেশের অবস্থান। এছাড়া টি-টোয়েন্টিতে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের অবস্থান তালিকার দ্বিতীয়স্থানে। ১২৫ রেটিং পয়েন্ট নিয়ে ভারতের পরেই ক্যারিবিয়ানদের অবস্থান। অন্যদিকে বাংলাদেশের চেয়ে ৭ রেটিং পয়েন্টে এগিয়ে থেকে তালিকার নবমস্থানে অবস্থান করছে সহযোগি দেশ আফগানিস্তান।
একনজরে আইসিসির সদ্য প্রকাশিত টি-টোয়েন্টি র‍্যাংকিংঃ-
দলের অবস্থান রেটিং
১. ভারত ১২৬
২. ওয়েস্ট ইন্ডিজ ১২৫
৩. নিউজিল্যান্ড ১২০
৪. ইংল্যান্ড ১১৫
৫. দক্ষিণ আফ্রিকা ১১৫
৬. অস্ট্রেলিয়া ১১২
৭. পাকিস্তান ১০৭
৮. শ্রীলঙ্কা ১০৫
৯. আফগানিস্তান ৮১
১০. বাংলাদেশ ৭৪

No comments :

Post a Comment

The latest news, breaking news and current news at "exclusivenews21.blogspot.com" Get all the big headlines, pictures, analysis, opinion and video on the stories that matt.