Pages

স্পেনের সর্বকালের সেরা ইনিয়েস্তা

স্পেনের সর্বকালের সেরা ফুটবলারের খেতাবে ভূষিত হয়েছে দেশটির মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। গোল ডট কমের জরিপে সতীর্থ জাভি হার্নান্দেজ ও রাউল গঞ্জালেসকে পিছনে ফেলে এই সম্মান অর্জন করেছেন লা রোজাদের এই মাঝ মাঠের তারকা।

স্পেনের হয়ে ২০০৮ ও ২০১০ ইউরো এবং ২০১০ বিশ্বকাপ জয় করেছেন ইনিয়েস্তা। চলতি ইউরোতে দুর্দান্ত খেলছেন দলের এই প্রাণ ভোমরা। আর ক্লাব ফুটবলেও বার্সালোনার হয়ে দুর্দান্ত সব নৈপুণ্য দেখিয়েছে চলছেন এখনো।

দক্ষিণ আফ্রিকায় ২০১০ বিশ্বকাপের ফাইনালে ইনিয়েস্তার একমাত্র গোলেই বিশ্বকাপ শিরোপ ঘরে তুলেছে স্পেনিশরা। সে আসরে তিনটি ম্যাচে সেরা খেলোয়াড় হয়েছেন তিনি। ২০১২ ইউরোতে ছিল এই প্লেমেকারের অসামান্য অবদান। এখানে গুরুত্বপূর্ণ তিনটি ম্যাচের সেরা খেলোয়াড় ইনিয়েস্তা। গত বছর বার্লিনের ফাইনালে বার্সাকে চ্যম্পিয়ন্স লিগের শিরোপ এনে দিয়ে হয়েছেন ম্যাচ সেরা খেলোয়াড়।
ইউরোর চলতি আসরে তুরস্ককে ৩-০ গোলে বিধ্বস্ত করার পর তার এক সময়ে সতীর্থ ডেভিড ভিয়া টুইটারে বলেছেন, ‘স্পেন প্রচুর ফুটবলার পেয়েছে, পেয়েছে প্রচুর গোলও। তবে এখন পর্যন্ত চলতি ইউরোর সেরা খেলোয়াড় ইনিয়েস্তা’।

No comments :

Post a Comment

The latest news, breaking news and current news at "exclusivenews21.blogspot.com" Get all the big headlines, pictures, analysis, opinion and video on the stories that matt.